টানা দ্বিতীয় দিনের মতো ঢাবির ফটকে তালা, ক্লাস পরীক্ষা বন্ধ

রাজধানীর সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আজ সোমবার টানা দ্বিতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

আজ সকালে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং, কলাভবন, ব্যবসায় অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, মোকাররম ভবন, কার্জন হল ও সমাজবিজ্ঞান অনুষদের প্রধান ফটকে তালা ঝুলতে দেখা যায়।

এদিকে প্রধান ফটকগুলোয় তালা লাগানো থাকায় ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও ভেতরে ঢুকতে পারছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের এক কর্মচারী বলেন, ‘আমরা সকাল নয়টা থেকে গেটের বাইরে অপেক্ষা করছি। দেখতেই পাচ্ছেন তালা ঝুলছে, তাই ভেতরে যেতে পারছি না।’

আন্দোলনরত একাধিক শিক্ষার্থী জানান, তাঁদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে গতকাল রোববারও ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তার আগে টানা দুদিন শাহবাগ মোড় অবরোধ করেও শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত ওই সাত কলেজ হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ