জাতীয় শোক দিবস উপলক্ষে বাণী দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের

জাতীয় শোক দিবসে জাতীয় পার্টির চেয়ারম্যানের বাণী হুবহু তুলে ধরা হল:

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেদনাবিধুর দিন ১৫ই আগস্ট- জাতীয় শোক দিবস। আজ অপরিমেয় শোকাহত চিত্তে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি – সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শাহাদাৎ বরণকারী তাঁর পরিববার-পরিজনকে।

এই দিনে আমি পরম করুণাময় আল্লাহর দরবারে জাতির জনক এবং ১৫ আগস্টের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি। ১৯৭৫ সালের এই কালো দিনে কুখ্যাত ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে আমাদের দেশের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব স্বপরিবারে শহিদ হন। এই নৃশংসতা বিশ্ব ইতিহাসে বিরল।

যিনি ছিলেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার এবং সোনার বাংলাদেশ বিনির্মাণের শ্রেষ্ঠতম কারিগর- তাঁর মতো মহীরুহের হত্যাকান্ডের শোক গোটা জাতিকে অনন্তকাল ধরে বইতে হবে। এই শোককে শক্তিতে রূপান্তরিত করে- বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন একটি সোনার দেশ গড়ার লক্ষ্যে যদি আমরা দলমত নির্বিশেষে কাজ করে যেতে পারি- তাহলেই হয়তো তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলীয় বৃত্তের মধ্যে সীমাবদ্ধ নন। তাঁর পরিধি গোটা দেশময়। এদেশের মাটি আর মানুষের মধ্যেই তাঁর ব্যাপ্তি। তিনি গোটা জাতির জনক।

তাঁর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনের আদর্শ ধারণ করে-ক্ষুধা, দারিদ্র ও দূর্নীতিমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে, এই হোক এবারের জাতীয় শোক দিবসের অঙ্গীকার।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ