চীনে করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৪২৫; আক্রান্ত ২০ হাজারের বেশি।

চীনজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সর্বশেষ মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ৪২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম ‘আল জাজিরা’। আক্রান্তের সংখ্যাও ২০ হাজার ছড়িয়েছে।

চীন ছাড়া করোনা ভাইরাসে ছড়িয়েছে অন্তত ২৪টি দেশে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্ত ও হতাহতের সংখ্যা সবচেয়ে বেশি হুবেই প্রদেশের উহান শহরে। ওই শহর থেকেই ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ করোনা ভাইরাস।

এরআগে সোমবার (৩ ফেব্রুয়ারি) ৩৬১ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। নতুন করে মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি আক্রান্তের সংখ্যাও বাড়ছে।

এরইমধ্যে করোনা ভাইরাস মোকাবিলায় বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সুইজারল্যান্ডের জেনেভায় ‘হু’র মহাপরিচালক অ্যাডানোম গ্রেবিয়াসিস এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব অন্য দেশগুলোতেও ছড়িয়ে পড়ছে।

চীন থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পরীক্ষা করা হয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনা ভাইরাস মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। সেখানে আটকে পড়া ৩১৪ জনকে শনিবার (০১ ফেব্রুয়ারি) ফিরিয়ে আনা হয়। তাদের কারো শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ