গণস্বাস্থ্য মেডিকেলে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে ইন্টার্ন চিকিৎসকরা

তপু ঘোষাল, সাভার:

দাবি না মানা এবং হাসপাতাল পরিচালকের অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (১৫ জুন) স্মারকলিপির মাধ্যমে ইন্টার্ন চিকিৎসকরা বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, গত ১৪ মে কলেজের অধ্যক্ষ বরাবর পর্যাপ্ত নিরাপত্তা, বেতন, বিএমডিসির কারিকুলাম অনুযায়ী ইন্টার্নির ব্যবস্থা, ডাক্তারদের জন্য থাকার সুব্যবস্থা, সাব-সেন্টারগুলোতে আটকে পড়া ইন্টার্নদের ফেরত আনাসহ কয়েকটি দাবি জানানো হয়। স্মারকলিপি প্রদানের ১০ দিনের মধ্যে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য বলা হয়।

কিন্তু এক মাস পার হয়ে গেলেও এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি অভিযোগ করে ইন্টার্ন চিকিৎসকরা বলেন, আমরা দাবির ব্যাপারে পরিচালককে বিষয়টি জানালে তিনি আমাদের সাথে অশালীন ও কুরুচিপূর্ণ ব্যবহার করেন। উনার এই আচরণের জন্য লিখিত ক্ষমা এবং দাবি না মানা পর্যন্ত আমরা কর্মবিরতিতে যেতে বাধ্য হচ্ছি। তবে জরুরি বিভাগ এই কর্মবিরতির আওতার বাইরে থাকবে।

অভিযোগের ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. মিজানুর রহমান বলেন, ‘তাঁরা আগে আমার সাথে খারাপ ব্যবহার করেছে। আমার কাজ হচ্ছে, কারা ডিউটি করেছে সেটা কলেজের অধ্যক্ষকে চিঠির মাধ্যমে জানানো। আমি সেটা মাসের ১ তারিখের আগেই জানিয়েছি। বেতনের বিষয়টি আমার দায়িত্ব না।’

সার্বিক বিষয়ে জানতে কলেজের অধ্যক্ষ ডা. ফরিদা আদিব খানম, উপাধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খন্দকার এবং ইন্টার্ন সমন্বয়ক ডা. একেএম রেজাউল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু তাঁরা কেউ এ বিষয়ে অবগত নন এবং কথা বলতে চান না বলে জানান।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ