গণপিটুনিতে একশ মানুষ জড়িত থাকলেও, সবাইকেই খুনের আসামি করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভিডিও ফুটেজ দেখে গণপিটুনিতে জড়িতদের শনাক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসব ঘটনায় জড়িত থাকায় এ পর্যন্ত ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

গণপিটুনিতে হত্যায় একশ মানুষ জড়িত থাকলেও, তাদের সবাইকেই খুনের মামলার আসামি করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে, আইনমন্ত্রী বলছেন, এ ধরনের ঘটনার রাজনৈতিক সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে।

গুজব ছড়িয়ে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে নিরপরাধ মানুষ। গত কয়েকদিনে রাজধানীসহ সারাদেশে এ ধরনের ঘটনায় আহত, নিহত হয়েছেন বেশ কয়েকজন।

কারা করছেন সংঘবদ্ধ এ অপরাধ? এর পেছনে রাজনীতি দেখছেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, গণতন্ত্র প্রতিহত করার এটাও একটা কারণ হতে পারে। কেনো ঘটছে সেটার কারণটা আমরা খুঁজে দেখবো। গত ছয় মাসে কোন ঘটনা নাই, একটা ঘটনা ঘটলো তারপরই দশটা ঘটনা ঘটে গেলো এটা অস্বাভাবিক।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, আইন যারাই নিজের হাতে তুলে নিচ্ছেন, তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সোশ্যাল মিডিয়াকে সম্বল করে এই ঘটনা ঘটিয়েছিলো, তাদের আমরা শনাক্ত করেছি। আমরা চার জনকে ইতিমধ্যে ধরেছি। আমাদের র‌্যাব বাহিনী কয়েক জনকে ধরেছে। শনাক্ত করে সবাইকে ধরবো।

মন্ত্রী জানান, এখন পর্যন্ত গণপিটুনির ঘটনায় সারাদেশে ৯টি মামলা ও ১৫টি জিডি হয়েছে। বাড্ডায় রেনু হত্যাকাণ্ডে জড়িত ৭ জনকে গ্রেফতারের পাশাপাশি বাকীদেরও শনাক্ত করার কাজ চলছে।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ