খুব শিগ্রই পেয়াজের দাম স্বাভাবিক হবে: তোফায়েল আহমেদ

 

ইমতিয়াজুর রহমান, ভোলা :

 

বাণিজ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, খুব শিগ্রই পেয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। দেশে আরো ৫০ হাজার মেট্রিক টন পেয়াজ আসছে, সেটা এলেই পেয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

তিনি বলেন, ভারত পেয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে এছাড়াও পৃথিবীর বহু দেশে এবার পেয়াজের উৎপাদন কম হয়েছে, আমদানীর নির্ভরশীল দেশে যদি আমদানী বন্ধ হয়ে যায় তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই’।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘুর্নিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরুপন করেই ৪/৫ মাস পূর্বে পদক্ষেপ নেয়া হতো কিন্তু এ বছর হয়ত সেটি আমরা ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে। কারন আমাদের প্রতিটি পন্য যেমন ভোজ্যতেল ও চিনি আমদানী করতে হয়।

তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগত ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল দেয়া তুলে দেন।

এ সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ