কোম্পানীগঞ্জে সরকারি রাস্তা কেটে ইট ভাটা নির্মাণ

রহমত উল্যাহ, কোম্পানীগঞ্জ 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একটি সরকারি রাস্তা কেটে ইট ভাটা নির্মাণের অভিযোগ উঠেছে বামনী বিকস্ ম্যানুফ্যাকচারিং কোম্পানীর মালিক সিদ্দিকউল্যাহ ভূট্রোর বিরুদ্ধে।

উপজেলার রামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ইকবাল বাহার চৌধুরী সড়কের ২০০ মিটার কেটে ইট ভাটা বড় করার জন্য এ ঘটনা ঘটিয়েছে ইটভাটার মালিক।

এলাকাবাসীর অভিযোগ, ইট ভাটার মালিক ভূট্রো এভাবে সড়ক কেটে ইট ভাটা তৈরী করায় আবাদি ফসলী জমির মালিক, কৃষকসহ রাস্তার দুই পাশের ৩০টি বাড়ির প্রায় শতাধিক বাসিন্দাদের চলাচলে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী বলেন, গত ৭ থেকে ৮ বছর আগে গ্রামীণ সড়ক উন্নয়নের জন্য কর্মসূচি প্রকল্পের আওতায় এ রাস্তা নির্মাণ করা হয়। কিন্তু কোন নিয়মনীতির তোয়াক্কা না করে, ইট ভাটার মালিক সিদ্দিক উল্যাহ ভূট্রোর নেতৃত্বে সরকারি রাস্তার মাঝামাঝিতে প্রায় ২০০ থেকে ২৫০ মিটার রাস্তা কেটে তার সুবিধার্থে দুই পাশের জমি একীভূত করে ইটভাটা নির্মাণ করে। এ সড়কটি বামনী ব্যাংক রোড থেকে শুরু হয়ে বেড়ি পর্যন্ত গিয়ে শেষ হয়।

রামপুর ইউনিয় পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলা উদ্দিন তোতা বলেন, আমি সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। তিনি আরো জানান, বামনী বিকস্ ম্যানুফ্যাকচারিং কোম্পানীর মালিক ভূট্রো যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া শুধু মাত্র নিজের খেয়াল খুশি মত গত ১৬ দিন পূর্বে সরকারি রাস্তা কেটেছে নিজের ব্রিকফিল্ডের ইট ভাটা বড় করার জন্য। চেয়ারম্যান আমাকে নির্দেশ দিয়েছে তাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়ার জন্য।

ইট ভাটার মালিক সিদ্দিক উল্যাহ ভূট্রো বলেন, রাস্তাটি সরকারি তবে আমাদের জমির উপর দিয়ে তৈরী করা হয়েছে। এ সড়কে মানুষ চলাচল করেনা। আমরা অন্য জায়গা দিয়ে রাস্তা তৈরী করে দিবো।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সল আহমদ বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ