কুষ্টিয়ায় ভোক্তার অভিযোগে এপেক্স শোরুম মালিককে ৫০হাজার টাকা জরিমানা

নাব্বির আল নাফিজ, কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ায় ভোক্তার অভিযোগের ভিত্তিতে শহরের এন.এস রোড়ে অবস্থিত জুতার দোকান এপেক্স শোরুম মালিককে ৫০ হাজার টাকা জরিমানা এবং সেই সাথে ভুক্তভোগীর ক্রয়কৃত জুতার রিপলেস বাবদ সমপরিমান মূল্যসহ জরিমানা আরোপ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান।

জানা যায়, রাজু আহম্মেদ নামের এক ভুক্তভোগী ব্যাক্তি গত ০৯ আগস্ট  কুষ্টিয়া শহরের এপেক্স শোরুম থেকে ৯শত টাকা দিয়ে একজোড়া স্যান্ডেল ক্রয় করেন। কিন্তু স্যান্ডেল জোড়া ৪ দিন ব্যবহারেই নষ্ট হয়ে যায়। ভুক্তভোগী ব্যক্তি এপেক্স শোরুমে স্যান্ডেল ফেরত দিতে গেলে শোরুম কতৃপক্ষ স্যান্ডেল  ফেরত নেয় নি বরং ভুক্তভোগীর সাথে খারাপ আচরণ করে তাকে শোরুম থেকে বের করে দেয় । পরে ভুক্তভোগী ঐ ব্যক্তি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা শাখায় অভিযোগ করে ।

ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা শাখা এবিষয়ে তদন্ত করে এবং ভুক্তভোগীর অভিযোগের সত্যতা পায়। পরে ৯ সেপ্টেম্বর সোমবার সকালে এপেক্স শোরুমে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করে ভোক্তা অধিদপ্তর।

এবিষয়ে ভোক্তার সহকারী পরিচালক বলেন,    এবিষয়ে ঐ ভুক্তভোগী ব্যক্তি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে। ভোক্তার অভিযোগের ভিত্তিতে আমরা এপেক্স শোরুমে অভিাযান চালায় সেখানে উভয় পক্ষের বক্তব্য শুনে শুনানিতে অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং শোরুম মালিক ভুল স্বীকার করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ধারায় ৫০ হাজার ও ভুক্তভোগীর ক্রয়কৃত জুতার রিপলেস বাবদ সমপরিমান মূল্যসহ জরিমানা আরোপ করা হয়।

এসময় দি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি, বাজার কর্মকর্তার প্রতিনিধিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ