কাজী নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

 

আলমগীর সরকার, ময়মনসিংহ :

পরিবহন ও আবাসন সংকট এবং সেশনজটসহ বিভিন্ন দাবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিনভর বিক্ষোভ করেছে ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রবিবার সকাল সাড়ে নয়টা থেকে প্রশাসনিক ভবনে তালা মেরে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে একটি বিক্ষোভ মিছিল করে জয়বাংলা চত্বরের সামনে দীর্ঘসময় অবস্থান নেয়। পরে বেলা ১২টার দিকে আবারো বিক্ষোভ মিছিল নিয়ে ভিসি বাংলোর সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা
বিভিন্ন স্লোগান দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গত বছরের নভেম্বরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ভিসি অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের চারটি নিজস্ব বাস আনার প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত কোনো বাসের দেখা
পায়নি। এমনকি মসজিদ, মন্দির, অডিটরিয়াম, টিএসসি, চলমান দশতলা বিশিষ্ট দুটি হলের কাজ সম্পন্ন করাসহ আরো অনেক কিছুরই প্রতিশ্রুতি দিলেও কোনটিই বাস্তবায়ন করেননি।

এছাড়াও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, ১৫ দিনের মধ্যে হল বরাদ্দ, শিক্ষার্থীদের জন্য দুটি দ্বীতল বাসসহ ন্যূনতম ৫টি লোগোযুক্ত বাস, এক সপ্তাহের মধ্যে মসজিদ ও মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন, দ্রুত সময়ের মধ্যে সেশনজট মুক্ত ক্যাম্পাস প্রতিষ্ঠা।

এছাড়াও, বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক তদন্ত কমিটি বাতিলের দাবিতে দুুপুরে তালা ঝুলানো প্রশাসনিক ভবন গেইটে ব্যানার ও ফেস্টুন লাগিয়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, “ভিসি স্যার শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। তাদের আশ্বস্ত করেছেন অতিদ্রুত সময়ের মধ্যেই দাবিগুলো পূরণ করবেন”।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ