করোনা ভাইরাস হেল্পারদের ধন্যবাদ জানালো গুগল

বিশ্বব্যাপী মহামারী চলছে এবং প্রথমদিকে যেসব লোক কোভিড ১৯ মহামারী নিয়ে মোকাবেলা করছে তাদের মধ্যে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যসেবা কর্মীও অন্তর্ভুক্ত রয়েছে। কৃতজ্ঞতার চিহ্ন হিসাবে, গুগল এটি প্রকাশ করার জন্য একটি ডুডল নিয়ে এসেছে।

ডুডলটিতে ঘোরাফেরা করার সময় একটি পাঠ্য লেখা রয়েছে, “সমস্ত ডাক্তার, নার্স এবং চিকিত্সা কর্মীদের কাছে; আপনাকে ধন্যবাদ এবং একটি অ্যানিমেটেড হার্ট ইমোজি রয়েছে যা ‘গুগল’ এর প্রতিটি অক্ষরে ঝাঁপিয়ে পড়ে।

আরও, এই সিরিজ ডুডল বিভিন্ন মানব সম্পদ যা বিশ্বকে এই রোগে সহায়তা করছে তার দ্বারা করা প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়। এপ্রিল থেকে শুরু হওয়া এই সিরিজটি জনস্বাস্থ্য কর্মী এবং বৈজ্ঞানিক সম্প্রদায়ের ধন্যবাদ দিয়ে শুরু হয়েছিল।

গুগল তার অফিসিয়াল পেইজে এই সিরিজের উদ্দেশ্য জানিয়েছে যে, “কোভিড -১৯ বিশ্বব্যাপী সম্প্রদায়গুলিকে প্রভাবিত করে চলেছে, মানুষ একে অপরকে এখন আগের চেয়ে আরও বেশি সাহায্য করার জন্য একত্রিত হচ্ছে। সামনের সপ্তাহগুলিতে, আমরা প্রথম লাইনে থাকা অনেককে চিনতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি। এখনও অবধি সিরিজটি জরুরি সেবা, রক্ষণাবেক্ষণ ও স্যানিটেশন পরিষেবাগুলিতে যারা কৃষক, চিকিৎসক, নার্স এবং চিকিত্সা কর্মীদের জন্য কাজ করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

গুগলের সিইও সুন্দর পিচাই ডুডলের জিআইএফ শেয়ার করতে মাইক্রোব্লগিং সাইট টুইটারেও গিয়েছিলেন। তিনি বলেছিলেন, “আজ থেকে, আমরা কোভিড ১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারিতে থাকা অনেককে সম্মান জানাতে একটি গুগল ডুডল সিরিজ চালু করছি। আজকের এই ডুডলটি জনস্বাস্থ্য কর্মী এবং বৈজ্ঞানিক সম্প্রদায়ের গবেষকদের জন্য উত্সর্গ করা হয়েছে – আমাদের সকলের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ “।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ