কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ওবায়দুর রহমান, ক্যাম্পাস প্রতিনিধি :

আনন্দ শোভাযাত্রা,কেক কাটা,আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস) এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।বুধবার (১২ ফেব্রুয়ারি) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

বেলা ১১ টায় কলেজের মুক্ত মঞ্চে কনকসাস এর প্রথম বর্ষপূর্তির কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়।পরে ক্যাম্পাস প্রাঙ্গনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।এসময় কনকসাস এর উপদেষ্টা বাংলাদেশ প্রতিদিন এর সিনিয়র রিপোর্টার আলী আজম,দৈনিক বিজনেস বাংলাদেশের মফস্বল ইনর্চাজ ইমরান মাসুদ,সভাপতি মাঈন উদ্দিন আরিফ, সহ-সভাপতি সালে আহমেদ, সাংগঠনিক সম্পাদক সবুজ আলম ফিরোজসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।র‍্যালি শেষে দুপুর ২ টায় মুক্ত মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা আলী আজম বলেন, ‘সাংবাদিকতা একটা পেশা। যখন সে এটা ধারণ করে তখন সে সাংবাদিক হয়ে ওঠে। সত্যকে ধারণ করার সময় এখনি। সাংবাদিকদের মধ্যে ইউনিটি থাকতে হবে।সবকিছুর মূলে থাকতে হবে এদেশের মানুষের কল্যাণ ও গণতন্ত্র প্রতিষ্ঠা। উন্নয়ন সাংবাদিকতার দিকে দৃষ্টি দিতে হবে। ইতিবাচক সাংবাদিকতা করতে হবে।এসময় তিনি সবাইকে সাংবাদিক সমিতির পক্ষ থেকে জম্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

দৈনিক বিজনেস বাংলাদেশের মফস্বল ইনর্চাজ ইমরান মাসুদ বলেন,সাংবাদিকরা হলো সমাজ,দেশ তথা রাষ্ট্রের দর্পন।সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের অসংগতিগুলো দূর হয়।তরুন সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন,ক্যাম্পাস সাংবাদিকতা হলো শেখার জায়গা এখান থেকেই বড় বড় প্রতিষ্ঠানে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়।এসময় তিনি দৈনিক বিজনেস বাংলাদেশের পক্ষ থেকে কনকসাস এর সকল সদস্যকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান।

সমিতির সভাপতি মাঈন উদ্দিন আরিফ বলেন, কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে সমিতির সকলকে জম্মদিনের শুভেচ্ছা। যথেষ্ট তথ্য প্রমাণ নিয়ে সাংবাদিকতা করতে হবে। সাংবাদিকতায় ঐক্যের কোন বিকল্প নেই।বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতে তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ