উপ-নির্বাচনে তিনটি শূন্য আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি

আসন্ন উপ-নির্বাচনে তিনটি শূন্য আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিএনপি। সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। পরে তিনজনের নাম ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মনোনয়নপ্রাপ্ত হলেন-
ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক। তার বয়স ৪৮ বছর। ধানমণ্ডি থানা বিএনপিরও সভাপতি তিনি। এই আসনে দলের মনোনয়ন শেখ রবিউল আলম ছাড়া অন্য কেউ আবেদন করেনি।
বাগেরহাট-৪ আসনে কাজী খায়রুজ্জামান শিপন। তিনি জেলা বিএনপির সদস্য। তার আবেদনপত্রে বয়স লেখা হয়েছে ৪৬ বছর। ১৯৮৬ সালে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত হয়।
গাইবান্ধা-৩ আসনে ডা. সৈয়দ মাইনুল হাসান সাদিক। তিনি গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি। বয়স ৬২ বছর। তিনি বিএনপির চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’ (ড্যাব) এর সদস্য।

অপর দিকে ৫ আসনের জন্য মনোনয়ন দিলো আওয়ামীলীগ।

ঢাকা-১০ সংসদীয় আসনে শফিউল ইসলাম মহিউদ্দিন, যশোর-৬ আসনে শাহীন চাকলাদার, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম, বগুড়া-১ আসনে সাহাদারা মান্নান এবং বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন আমিরুল আলম মিলন।

দলীয় মনোনয়ন পেতে ঢাকা-১০ আসনে ১০ জন, বগুড়া-১ আসনে ১৯, যশোর-৬ আসনে ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধা-৩ আসনে ২৫ জন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ