ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিনামূল্যে সবজি বিতরণ

রাকিব হোসেন:
করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে গোটা বিশ্বে বইছে লাশের মিছিল। এই ক্ষুদ্র অণুজীবটির কাছে পরাস্থ সব দেশ। এই ক্রান্তিকাল মুহুর্তে দুঃস্থ ও অসহায় মানুষের  পাশে দাঁড়িয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা মিজানুর রহমান লালনসহ নেতাকর্মীরা। কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায় অসচ্ছল পরিবারগুলোর মধ্যে বিনামূল্যে সবজি বিতরণ করছেন তারা।
সোমবার সকালে শহরের মজমপুর এলাকা থেকে ‘ফ্রি সবজি বাজার’ নামের এ কার্যক্রম শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অসচ্ছল প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি দিয়ে সহায়তা করছেন।
জানা যায়, অসহায় ও দুঃস্থদের সহযোগিতার লক্ষ্যে ইবি ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও তার সঙ্গী নেতাকর্মীরা এ কার্যক্রম শুরু করেন। তারা ভ্যানে মিষ্টি কুমড়া, লাউ, লালশাক ও বাঁধা কপি নিয়ে শহরের বিভিন্ন এলাকায় বিতরণ করছেন।
এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষকে নিরাপদ রাখার লক্ষ্যে দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের কারণে সমাজের অসহায় মানুষদের যেন না খেয়ে থাকতে হয়। সেজন্য অসহায় মানুষের সেবাই আমরা ইবি ছাত্রলীগের সাধারণ কর্মীরা রাস্তায় রাস্তায় বিনামূল্যে সবজি বিতরণ করছি। মানুষ বাঁচলে টিকে থাকবে মানবতা। আসুন আমরা সবাই মিলে খেটে খাওয়া অসহায় হত দরিদ্র মানুষের পাঁশে দাঁড়ায়।’
এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং জীবাণুনাশক স্প্রে বিতরণ করেছিলেন ছাত্রলীগ নেতা লালন। এছাড়া মাটির ব্যাংকে জমানো টাকা অসহায়দের জন্য দান করেছেন তিনি।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ