ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ আইয়ুবের মৃত্যুবার্ষিকী পালিত

রাকিব হোসেন, ক্যাম্পাস প্রতিনিধি-

শহীদ আইয়ুব ছিলেন যশোর ছাত্রমৈত্রীর একজন উদীয়মান নেতা। ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিনম্র শ্রদ্ধায় শহীদ আইয়ুবের ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। র‌্যালিটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মিলিত হয়। শহীদ মিনারে আইয়ুবের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে তারা। পরে ১ মিনিট নিরবতা পালন শেষে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আখতার হোসেন আজাদ ও সাংগঠনিক সম্পাদক মোর্শেদ, কোষাধ্যক্ষ রিপন রায়সহ সংগঠনটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর সহ-সভাপতি আখতার হোসেন আজাদ বলেন, শহীদ আইয়ুব ছিলেন ছাত্রমৈত্রীর জন্য একজন আদর্শবান নেতা। তার থেকে অনেক কিছু শিক্ষা গ্রহণ করার আছে। তাদের ত্যাগের বিনিময়ে ছাত্রমৈত্রী এ পর্যায়ে উপনীত হতে পেরেছে।

উল্লেখ্য, শিক্ষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম ও সামরিক স্বৈরশাসন বিরোধী সংগ্রামের অন্যতম কান্ডারী শহীদ আইয়ুব। ছাত্র রাজনীতি থেকে বিদায় নেওয়ার পরও ছাত্র মৈত্রী আক্রান্ত শুনে ছুটে যান আন্দোলনে। তীব্র আন্দোলনের সময় বিএনপির ঘাতকদের বুলেটে লুটিয়ে পরে। পরে ঢাকা নেওয়ার পথে মৃত্যু বরণ করেন তিনি।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ