ইসলামী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব উদযাপন

 

রাকিব হোসেন, ক্যাম্পাস প্রতিনিধি:

প্রকৃতি আজ দক্ষিণা দুয়ার খুলেছে। সে দুয়ারে বইছে ফাল্গুনের হাওয়া। বসন্তের আগমনে কোকিল গাইছে ফাল্গুনের গান। ফুল ফুটুক আর নাই ফুটুক প্রকৃতিতে এসেছে বসন্ত। ফাল্গুনের হাত ধরেই ঋুুতুরাজ বসন্তের আগামন। সকল কুসংস্কারকে পিছনে ফেলে, বিবেধ ভুলে,নতুন কিছুর প্রত্যয়ে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে হাজির হয় বসন্ত। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

বাংলা বিভাগের আয়োজনে শনিবার ( বসন্তবরণ উপলক্ষ্যে বেলা সাড়ে ১১ টার সময় রবীন্দ্র নজরুল কলাভবনের সামনে থেকে র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চের সামনে এসে মিলিত হয়। সেখানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের শিক্ষার্থী অনি আতিকুর রহমান ও ওয়াহিদা খানম আশা।

ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি সাইদুর রহমানের সভাপতিতে। আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, প্রো ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।

এসময় অন্যানের মধ্য উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক ড. রেজাউল করিম, অধ্যাপক ড. বাকী বিল্লাহ, অধ্যাপক ড. গৌতম কুমার দাস, অধ্যাপক ড. রাশিদুজ্জামানসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

পরে বাংলা মঞ্চে কবিতা, গান, ও নৃত্য পরিবেশন করেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ