ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তলন দিবস পালিত

রাকিব হোসেন, ক্যাম্পাস প্রতিনিধি :
আজ অগ্নিঝরা ২ রা মার্চ,জাতীয় পতাকা উত্তলন  দিবস।গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বীর সন্তানদের যাদের রক্তের বিনিময়ে কেনা আমাদের স্বাধীন সার্বভৌমত্বের লাল সবুজের পতাকা।  ১৯৭১ সালের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলা সংলগ্ন কলাভবনে ডাকসু নেতৃবৃন্দ প্রথম আনুষ্ঠানিকভাবে উত্তোলন করেন।।   আ স ম আব্দুর রব ছাঁদের উপরে দাড়িয়ে পতাকাটি হাতে নিয়ে উপরে তুলে ধরে দোলাতে থাকেন। রচনা হয় ইতিহাসের আরেক অধ্যায়। আর সেই থেকেই বিশ্বদরবারে মাথা উঁচু করে আজও আকাশে উড়ছে লাল সবুজের পতাকা। এ লাল সবুজের  পতাকা ছিল বাঙালির মুক্তি সোপান। আজ সারদেশে পালিত হচ্ছে জাতীয় পতাকা উত্তলন দিবস।
ঠিক তেমনি  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পতাকা উত্তলন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে
সাধারণ শিক্ষার্থী ও ভ্যান চালকদের মাঝে  পতাকা হাতে তুলে দেয় বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন বুননের সেচ্ছাসেবকরা।
এ সেচ্ছাসেবী সংগঠন বুননের আয়োজনে সোমবার (২ মার্চ) বেলা সাড়ে ৪ টায় ক্যাম্পাসের মূল ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ পতাকা বিতরণ করে। এসময় উপস্থিত ছিলেন সেচ্ছাসেবী সংগঠন বুননের সভাপতি ইজাবুল বারী , সাধারণ সম্পাদক সাগর,  দপ্তর সম্পাদক মাহদী হাসান, কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম সহ অন্যান্য সেচ্ছা সেবক সদস্যরা উপস্থিত ছিলেন।
সংগঠনটির সাধারণ সম্পাদক সাগর বলেন, বাংলাদেশের ইতিহাসে পতাকা উত্তলনের দিনটি একটি তাৎপর্যপূর্ণ দিন। এই তাৎপর্যপূর্ণ দিনে আমারা সাধারণ শিক্ষার্থী, ভ্যান চালক ও সবার মাঝে এ পতাকা হাতে তুলে দেওয়ার চেষ্টা করেছি।
উল্লেখ্য, রং তুলিতে, স্বপ্ন বুনি’ এই শ্লোগানে ২০১৬ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতিষ্ঠিত হয় রংতুলির বুনন’। প্রতিষ্ঠা লাভের পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী এ সংগঠনটি জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা
করে আসছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ