ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় গ্রন্থগার দিবস- ২০২০ পালিত

ক্যাম্পাস প্রতিনিধি :
‘পড়ব বই, গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ’ এই স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় গ্রন্থগার দিবস- ২০২০ পালিত হয়েছে।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) বেলা এগারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী খাদেমুল হারামাইন বাদশা ফাহাদ বিন আব্দুল আজিজ এর সামনে থেকে র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে করে একই স্থানে এসে মিলিত হয় এবং সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্বণ বলেন, আমাদের জীবন গড়ার জন্য তথ্য এবং জ্ঞান অপরিহার্য বিষয় । লাইব্রেরি সব সময় খরস্রোত প্রহবাহবান নদীর মতো। তিনি শিক্ষার্থীদের লাইব্রেরী দিকে ধাবিত হওয়ার আহ্বান করেন কারণ ইন্টারনেটভিত্তিক সব বই সঠিক নয় কিন্তু বইয়ে সঠিক তথ্য গুলো থাকে ।

কেন্দ্রীয় লাইব্রেরির গ্রন্থগারের গ্রন্থকারিক আতাউর রহমান বলেন, আমাদের লাইব্রেরী বইয়ে সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের সকল বই এখানে আছে। তোমরা লাইব্রেরী মুখি হও কারণ বই পড়ার বিকল্প নাই। তিনি আরও বলেন প্রথমবারের মতো শিক্ষার্থীরা কেন্দ্রীয় লাইব্রেরী থেকে ইস্যু করে এক সপ্তাহ এর জন্যে বই নিয়ে যেতে পারবে। তিনি আরও বলেন আগামী ৮ মার্চ আমাদের লাইব্রেরির ডিজিটাইলাইজেশন এর উদ্বোধন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ভারপ্রাপ্ত রেজিস্টার প্রফেসর ড. এস এম আব্দুল লতিফ, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুজ্জামান জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান, অতিরিক্ত ভারপ্রাপ্ত রেজিস্টার নওয়াব আলী খান, স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুল আলিম খান সহ শিক্ষার্থীরা।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ