ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত।

ক্যাম্পাস প্রতিনিধি :

নানা আয়োজনের মোধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৯-২০শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে বাংলা বিভাগে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ।

শনিবার বেলা সাড়ে ১১ টায় রবীন্দ্র নজরুল কলাভবনের ১০৩ নং কক্ষে অনুষ্ঠিত হয়। এসময় বিভাগের বড় ভাই-বোন ও শিক্ষকরা নির্দেশনামূলক বক্তব্যে রাখেন।

কুরআন তিলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠান শুরু হয়। হাজারও সপ্ন পূরনের আশায় আসা নবীন শিক্ষার্থীরা তাদের উচ্ছ্বসিত অনূভূতি ব্যাক্ত কারেছেন। স্বাগত বক্তব্যে বাংলা বিভাগের নবীন শীক্ষার্থী মো: শহীদুল হক তার অনূভূতি ব্যাক্ত করে বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে আমি গর্বিত এবং আরও গর্বিত বাংলা বিভাগে ভর্তি হতে পেরে। সে আরও বলে আমি খুবই আনন্দিত এবং এখান থেকে গ্রাজুয়েট শেষ করে নিজের লক্ষ্য পূরন করতে চাই ।

নবীনদের উদ্দেশ্যে প্রফেসর প্রফেসর ড. রেজাউল করিম বলেন, আজ থেকে তোমরা এই বাংলা পরিবারের সদস্য। তোমরা তোমাদের বিশ্ববিদ্যালয় জীবনের সময়টা কাজে লাগাতে হবে সময়ের বা কোন কিছুর অপব্যাবহার করা যাবে না।

বিভাগের দ্বিতীয় শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহীন আলম নবীনদের উদেশ্যে বলেন, তোমরা প্রতীযোগিতার মাধ্যমে এখানে ভর্তির সুযোগ পেয়েছ। তোমরা সবাই মেধাবী। বিশ্ববিদ্যালয় জীবনে মেধাকে কাজে লাগিয়ে উন্নতির চরম শিখরে পৌছাতে হবে। তিনি বিশ্ববিদ্যালয় সম্পর্কে গরুত্বপূর্ণ তথ্য নিয়ে আলোচনা করেন।

আকাশ ও আশার সসঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন প্রফেসর ড.রেজাউল করিম, প্রফেসর ড. তপন কুমার, প্রফেসর ড. বাকী বিল্লাহ, প্রফেসর ড. সাইফুজ্জামান সহ প্রথম ও দ্বিতীয় বর্ষের শীক্ষার্থীরা।

পরে কবিতা আবৃত্তি ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দ্বিতীয় বর্ষের শীক্ষার্থীরা কবিতা আবৃত্তি করেন নৃত্য পরিবেশেন করেন ।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ