আশুলিয়ায় তথ্য সংগ্রহে সাংবাদিককে পুলিশের বাঁধা

 

আশুলিয়ায় পুলিশের উপস্থিতিতে জমি দখলের সময় সংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে আশুলিয়া থানা পুলিশের এসআই নুরুল হুদার অনুমতি নিয়ে তথ্যচিত্র সংগ্রহ করতে হবে বলে চ্যানেল টি-ওয়ান এর আশুলিয়া প্রতিনিধি ইয়াসিনের হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নিয়ে হয়রানির অভিযোগ পাওয়া যায়। তবে অবৈধ ভাবে এসআই নুরুল হুদার চোখের সামনে জমি দখল করতে অনুমতির প্রয়োজন হয়নি সন্ত্রাসীদের।

৪ জানুয়ারী বিকেলে ইপিজেড এলাকায় পুলিশের উপস্থিতিতে জমি দখল করেছে একদল সন্ত্রাসী এমন খবরের ভিত্তিতে ঘটনাস্থলে সাংবাদিক ইয়াছিন জমিজমা দখল করার ঘটনার দৃশ্য ধারণ করায় ক্ষিপ্ত হয়ে ভিডিও ধারনকারী ক্যামেরাটি কেড়ে নেয় এসআই নুরুল হুদা। তথ্য সংগ্রহের অনুমতি না নেয়ায় তাকে প্রকাশ্যে হেনস্থা করা হয় বলে অভিযোগ করেছেন সাংবাদিক ইয়াসিন। এসব ঘটনায় নাকি দারোগার অনুমতি নিয়ে ভিডিও ধারন করতে হয় বলে জানান এসআই নুরুল হুদা।

অবৈধ ভাবে একজনের জমি আশুলিয়া থানা পুলিশের এসআইয়ের উপস্থিতিতে দখল করতে অনুমতির প্রয়োজন না হলেও একজন সংবাদকর্মী তার তথ্য সংগ্রহ করার সময় উপস্থিত পুলিশ কর্মকর্তার অনুমতি নিয়ে তথ্যচিত্র সংগ্রহ করতে হবে এমনটা বলেন এ পুলিশ কর্মকর্তা, এটা কোন আইনে আছে তা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা,আমলা ও সমাজের সচেতন মহলের কাছে জানতে চায় স্থানীয় জনগণ।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ