আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করায় ইউপি সদস্যসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা

 

মোঃইয়াসিন, আশুলিয়া:

  সাভারের আশুলিয়ায় অবৈধভাবে বিভিন্ন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে ইউপি সদস্য বকুল হোসেনসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি(বৃহস্পতিবার) রাতে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বাদী হয়ে আশুলিয়া থানায় বাংলাদেশর প্রচলিত গ্যাস আইনে মামলাটি দায়ের করেন।

তিতাস গ্যাস সাভার কার্যালয়ের ব্যবস্থাপক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, দীর্ঘদিন যাবৎ কিছু লোকজন আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছিল। এসব কারনে তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হলো।

স্থানীয়রা জানায়, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য ও আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বকুল হোসেন সরকার ও তার ভাই সাগির হোসেন সরকার মিলে দীর্ঘদিন যাবৎ তার নিজ এলাকায় বিভিন্ন বাসাবাড়িতে ২০ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করে আসছে। এছাড়াও প্রতিমাসে তিতাস কর্তৃপক্ষের লোকজনকে টাকা দেওয়ার কথা বলে অবৈধভাবে দেওয়া ওইসব বাড়ি থেকে ৫০০ টাকা করে নিয়মিত বিল উত্তোলন করে আসছিলো ওই ইউপি সদস্যের লোকজন।
স্থানীয়রা অভিযোগ করে আরো বলেন, ওই ইউপি সদস্য নরসিংহপুর বাস¯ট্যন্ড এলাকায় কাশেমপুর সড়কে চলাচলরত বিভিন্ন অটোরিক্সা ও মাহেন্দ্র থেকে টোকেন দিয়ে চাঁদা আদায় করে থাকেন বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গত কয়েক বছর যাবৎ গ্যাস সংযোগ ও চাঁদা আদায় করে কোটি টাকার মালিক হয়েছেন তিনি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, অবৈধভাবে গ্যাস সংযোগের ঘটনায় তিতাস কর্তৃপক্ষ ৩৬ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ