অলিম্পিক ভিলেজ নির্মাণ হচ্ছে মাদারীপুর শিবচরে

 

জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন বাংলাদেশের খেলাধূলার মধ্যে সবচেয়ে বড় প্রকল্পের একটি অলিম্পিক ভিলেজ নির্মান। যা চেয়েছেন প্রধানমন্ত্রী। সেই অলিম্পিক ভিলেজের জন্য আড়িয়াল খা নদীর পাশে শিবচরের দত্তপাড়া, সন্নাসীরচর ও পাশর্^বর্তী ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুরের প্রায় ৩ হাজার একর জায়গার প্রস্তাব আমরা দিয়েছি। এখানে যদি অলিম্পিক ভিলেজ নির্মান করা হয় তাহলে দেশ-বিদেশ থেকে বিভিন্ন মানুষ এখানে থাকতে আসবে, খেলতে আসবে। এখানে ৭টি স্টেডিয়াম, ফাইভ স্টার হোটেল, সুইমিংপুলসহ খেলাধূলার সকল আধুনিক সুবিধা থাকবে।

চীফ হুইপ আরো বলেন, পৃথিবীর অনেক দেশ প্রথমত বঙ্গবন্ধুর নামে বাংলাদেশকে চিনে আর দ্বিতীয়ত ক্রিকেট খেলার কারনে চিনে। তাই খেলাধূলার কারনে একটি দেশের সম্মান অনেক উপরে চলে যায়। বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ তৈরি করতে হবে। আমরা যদি সোনার মানুষ তৈরি করতে না পারি তাহলে আমাদের সকল উন্নয়নই একদিন বৃথা হয়ে যাবে। সোমবার দুপুরে মাদারীপুরের শিবচর পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটরিয়ামে সম্প্রতি ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত পাইওনিয়ার (অ-১৫) ফুটবল লীগ খেলায় চ্যাম্পিয়ন হওয়া ইলিয়াস আহমেদ চৌধুরী স্মৃতি সংসদের খেলোয়ার ও সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসব কথা বলেন।

এ সময় মাদারীপুর জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সিনিয়র সহ সভাপতি ও ক্লাবটির সভাপতি মুনির চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, শিবচর উপজেলা চেয়ারম্যান মো: সামসুদ্দিন খান, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আ: লতিফ মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান, সাধারন সম্পাদক শংকর ঘোষ প্রমূখ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ